আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

খাগড়াছড়িতে বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

নুরুল আলম:: খাগড়াছড়িতে জেলা ও দায়রা জজ আদালত’র উদ্যোগে বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ মে) সকাল সাড়ে ১০টায় জেলা দায়রা জজ কোর্টের কনফারেন্স হলে এ বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে সভাপতিত্ব করেন সিনিয়র জেলা ও দ্য়রা জজ মো. আবদুল্লাহ আল মামুন।

এ সময় পেন্ডিং সমন, ওয়ারেন্ট জারীর কার্যক্রম, পুলিশ কর্তৃক মামলায় সাক্ষী উপস্থিতকরণ ও সাক্ষীদের আদালতে আসা-যাওয়ার পথে নিরাপত্তা বিধান, অনুসন্ধান ও তদন্তের ক্ষেত্রে অসুবিধা দূরীকরণ, বিচারাধীন কয়েদিদের জেলখানা হতে আদালতে সময়মত হাজির করা, আসামির গ্রেফতারি পরোয়ানা, সাক্ষীদের সমন, গ্রেফতারি পরোয়ানা ও ক্রোকী পরোয়ানা ত্বরিৎভাবে জারি করা ও জারি রিপোর্ট প্রদান, আদালত প্রাঙ্গণে নিরাপত্তা, বিচারকদের ও অন্যান্য অফিসারদের নিরাপত্তা পদক্ষেপ, মামলা দ্রুত নিষ্পত্তির ব্যাপারে গ্রহণীয় পরামর্শ ও পদক্ষেপসমূহ, মামলার দ্রুত নিষ্পত্তির ব্যাপারে গ্রহণীয় পরামর্শ ও পদক্ষেপ, মামলার রায়/ডিক্রি/আদেশের কিংবা দলিলাদির জাবেদা নকল কপি সরবরাহ ও মামলার আলামত জব্দ ও জব্দতালিকার বিষয়ে আলোচনা করা হয়।

মালখানা থেকে সময়মত আলামত আদালতে উপস্থাপন করাসহ বিভিন্ন মামলার জটিলতা ও প্রকৃত অপরাধীদের শাস্তির বিষয়ে আলোকপাত করা হয়।

এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নজরুল ইসলাম, জেলা ও দায়রা জজ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মো. আজিজুল হক, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ ওমর ফারুক সুজন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ শাহাদাৎ হোসেন, এডিশনাল চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাহেদ আহম্মদ, যুগ্ম জেলা ও দায়রা জজ মাহমুদুল ইসলাম, খাগড়াছড়ি রিজিয়নের জিটু আই মেজর মো. হাবিব সোবহান মিয়াদ, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. ফরিদ আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো. জসীম উদ্দিনসহ আইনজীবী ও বিভিন্ন থানার অফিসার্স ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ

You cannot copy content of this page