আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

গুইমারায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

নুরুল আলম:: খাগড়াছড়ি জেলার গুইমারায় ২০২৩-২৪ অর্থবছরে প্রণোদনা কর্মসূচীর আওতায় খরিফ-১ মৌসুমে আউশ ধান (উফশী) আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূলে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরী।

বৃহস্পতিবার (৯ মে ২০২৪) সকালে গুইমারা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমা। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, ভাইস চেয়ারম্যান কংজরী মারমা, গুইমারা উপজেলা কৃষি কর্মকর্তা ওঙ্কার বিশ্বাস, গুইমারা গভ. মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক বাবলু হোসেন, গুইমারা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারমান নির্মল নারায়ণ ত্রিপুরা, গুইমারা প্রেসক্লাব সভাপতি নুরুল আলমসহ সরকারি বে-সরকারি কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি ও উপকার ভোগি কৃষকগণ।

এসময় ক্ষুদ্র ও প্রান্তিক ৬০জন কৃষকের মাঝে উন্নতমানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। বিতরণ কালে অতিথিরা বলেন, যেসব ধানের বীজ প্রদান করা হয়েছে সেগুলো থেকে ৩ মাসের মধ্যে উচ্চ মানের ফলন পাওয়া যাবে। এছাড়াও এসব ধান থেকে বীজ সংগ্রহ করে আগামীতেও চাষাবাদ করে ভালো ফলন পাওয়া সম্ভব বলে জানায়।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ

You cannot copy content of this page