আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

তীব্র শীতেও খাগড়াছড়িতে ভোট গ্রহণ চলছে

নৌকার প্রার্থী ভোট দিলেন দীঘিনালায়

নুরুল আলম:: খাগড়াছড়িতে তীব্র শীত উপেক্ষা করে ভোট গ্রহণ অব্যাহত রয়েছে। রোববার (৭ জানুয়ারী ২০২৪) সকাল ৮টা থেকে শুরু হয় ভোট গ্রহণ। ঘন কুয়ার মধ্যে সকালে ভোটার সংখ্যা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়তে দেখা যায়।

সকাল ৮ টা ৪০ মিনিটে খাগড়াছড়ি জেলার দীঘিনালা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকার প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা ভোট দেন। এ সময় তিনি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী জানিয়ে ফলাফল যাই হোক মেনে নিতে হবে বলে মন্তব্য করেন। এ সময় তিনি সকলকে তাদের ভোটাধিকার প্রয়োগের আহ্বান জানান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত পাহাড়ি দূর্গম ভোট কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি নেয় বলে জানান নানা সূত্র। এদিকে সার্বিক নিরাপত্তা ও প্রশাসনিক টহল,স্ট্রার্কিং ফোর্সের তৎপরতা মাঠে ছিলো চোঁখে পড়ার মতো। দুরবর্তী ভোট কেন্দ্রে পায়ে হেঁটে ভোট দিতে ছুটছেন অনেক ভোটাররা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি সংসদীয় (২৯৮) আসনে মোট ভোটার- ৫ লাখ ১৫ হাজার ৪১৯ জন। তার মধ্যে ২ লাখ ৫৩ হাজার ৩৭৩ জন নারী ও ২ লাখ ৬২ হাজার ৪৪ জন পুরুষ ভোটার ও ২ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১৯৬টি, মোট কক্ষ ১ হাজার ১শ ১৬টি বলে নিশ্চিত করে নির্বাচন অফিস সূত্র।

দূর্মগ হওয়ায় হেলিকপ্টার ব্যবহার করা হচ্ছে, দীঘিনালার বাবুছড়ার নারাইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, লক্ষীছড়ি সদরের শুকনাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বর্মাছড়ির ফুত্যাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ

You cannot copy content of this page