আজ ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

খাগড়াছড়ি জোনের শান্তিচুক্তির ২৬তম বর্ষ উদযাপন

নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:: খাগড়াছড়ি রিজিয়ন,খাগড়াছড়ি জোন এবং পার্বত্য খাগড়াছড়ি জেলা পরিষদের আয়োজনে শান্তি চুক্তির ২৬তম বর্ষ উদযাপন উপলক্ষে আয়োজিত জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন,মেডিক্যাল ক্যাম্পেইন,র‍্যালি, কেক কাটা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শনিবার ০২ ডিসেম্বর ২০২৩ সকালে এ বর্ণাঢ্য আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোহতাশিম হায়দার চোধুরী। এ সময় উপস্থিত ছিলেন,খাগড়াছড়ি জোন, লেঃ কর্ণেল আবুল হাসনাত জুয়েল, পিএসসি, পুলিশ সুপার মুক্তাধর, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ জোনায়েদ কবির সোহাগ এবং খাগড়াছড়ি অঞ্চলের সামরিক ও বেসামরিক উচ্চ পদস্থ সরকারী কর্মকর্তারা। অনুষ্ঠানটি সুষ্ঠ ও সফলভাবে সম্পম্পের জন্য খাগড়াছড়ি জোন সার্বিক নিরাপত্তা নিশ্চিত করে।

খাগড়াছড়ি জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল আবুল হাসনাত জুয়েল পিএসসি এর নির্দেশনায় খাগড়াছড়ি জোনের আওতাধীন সকল ক্যাম্পে প্রায় ৩০০ জন হেডম্যান ও কারবারীদের মাঝে টি শার্ট, ক্যাপ এবং ৫০০ জন অসুস্থদের মাঝে চিকিৎসা সেবাসহ সহায়ক সামগ্রী বিতরণ করা হয়।

শান্তি চুক্তির ২৬তম বর্ষ উদযাপন উপলক্ষে জোন কমান্ডার, খাগড়াছড়ি জোন, লেঃ কর্ণেল আবুল হাসনাত জুয়েল বলেন,আমাদের প্রিয় বাংলাদেশের ইতিহাসে ডিসেম্বর মাস হলো ঐতিহাসিক ও মহিমান্বিত বিজয়ের মাস। বিজয়ের এই মাসেই অসাধারণ একটি দিন হলো ২রা ডিসেম্বর যা অসাম্প্রদায়িক বাংলাদেশের পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠার জন্য একটি মহা বিজয়ের দিন।

তিনি আরোও উল্লেখ করেন যে বিজয়ের এই দিন হলো সকল অকল্যাণ, অসুন্দর ও অশান্তির বিরুদ্ধে শান্তির বিজয়ের দিন। দীর্ঘ এক রক্তাক্ত অধ্যায় পেরিয়ে আমরা পেয়েছি ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তি যার মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে সৃজিত হয়েছে শান্তি, সম্প্রীতি, স্থিতিশীলতা ও অপার সম্ভাবনার এক নতুন দুয়ার। তিনি শ্রদ্ধাভরে স্মরণ করেন তাদের অবদানকে, যাদের অক্লান্ত পরিশ্রম এবং প্রত্যক্ষ ও পরোক্ষ সমর্থন ও সহযোগিতার ফলে পাহাড়ে শান্তি প্রতিষ্ঠার কার্যক্রম সফল হয়েছে।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ

You cannot copy content of this page