আজ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বিকল্প কর্মসংস্থানের লক্ষে নানিয়ারচরে জেলেদের মাঝে ছাগল বিতরণ

নানিয়ারচর প্রতিবেদক: পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় জেলেদের মাঝে ছাগল বিতরণ করা হয়েছে। বিকল্প কর্মসংস্থান কার্যক্রম বাস্তবায়নের লক্ষে নিবন্ধিত জেলেদের মাঝে এই ছাগল বিতরণ কর্মসূচি পালন করেছে নানিয়ারচর উপজেলা মৎস্য অধিদপ্তর।

মঙ্গলবার (১৪ মে) সকালে নানিয়ারচর পোষ্ট অফিস সংলগ্ন মাঠে উপকারভোগীদের মাঝে দেশীয় ব্লাক বেঙ্গল জাতের ছাগল বিতরণ করেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুর জামাল হাওলাদার।

এসময় জেলা মৎস্য কর্মকর্তা অধীর চন্দ্র দাস, নানিয়ারচর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (অ.দা) শেখ মো. এরশাদ বিন শহীদ ও প্রাণী সম্পদ কর্মকর্তা অর্জুন দেবনাথ সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মৎস্য বিভাগ জানায়, ❝পার্বত্য চট্টগ্রাম অঞ্চলেমৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্প❞এর আওতায় নিবন্ধিত ২৫টি দরিদ্র জেলে পরিবারের মাঝে ৪টি করে মোট ১০০টি ছাগল বিতরণ করা হয়। চলতি অর্থ বছরে প্রকল্পের অর্থায়নে এই ছাগল বিতরণ করে মৎস্য বিভাগ। ছাগল বিতরণ কালে প্রতি টি ছাগলকে প্রাণী সম্পদ অধিদপ্তর কর্তৃক ভ্যাক্সিন প্রদান করা হয়।

এসময় বক্তারা বলেন, বিকল্প কর্মসংস্থানের মাধ্যমে দরিদ্র জেলে পরিবার গুলাকে স্বাবলস্বী করে তুলতে কাজকরছে সরকার। সঠিক ভাবে এসব ছাগল লালন পালনের মধ্য দিয়ে আপনারা আর্থ-সামাজিক অবস্থার পরিবর্তন করতে পারেন।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ

You cannot copy content of this page