আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সভা

উপজেলা পরিষদ নির্বাচন
নুরুল আলম:: রাঙামাটিতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ করার লক্ষ্যে পুলিশ ও আনসার সদস্যদের নিয়ে আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (০৭ মে) দুপুরে জেলার নিউ পুলিশ লাইন্স মাঠে এ সভা অনুষ্ঠিত হয়। আইন-শৃঙ্খলা সভায় ব্রিফিং প্রদান করেন পুলিশ সুপার জনাব মীর আবু তৌহিদ।

এসময় পুলিশ সুপার অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন শেষ করার লক্ষ্যে ডিউটিতে নিয়োজিত সকল পুলিশ সদস্য ও আনসার সদস্যদের দিকনির্দেশনা প্রদান করেন। এসময় তিনি নির্বাচন চলাকালীন সময়ে ডিউটিতে নিয়োজিত পুলিশ সদস্য ও আনসার সদস্যদের করনীয় এবং বর্জনীয় সম্পর্কে সুস্পষ্ট ধারনা দিয়ে তাদের উপর অর্পিত দায়িত্ব অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে পালন করার নির্দেশ প্রদান করেন।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী জেলা কমান্ড্যান্ট ফয়জুল বারী, অতিরিক্ত পুলিশ সুপার শাহনেওয়াজ রাজু, জাহেদুল ইসলামসহ পুলিশ ও আনসারের অন্যান্য কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

অপরদিকে খাগড়াছড়ি জেলার ৪টি উপজেলায় যথা মাটিরাঙ্গা, মানিকছড়ি, রামগড় ও লক্ষীছড়িতে আগামীকাল নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ হওয়ার দাবি জানায় ভোটাররা।

কেন্দ্রগুলোতে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম
৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে ভোটকেন্দ্রের জন্য নির্বাচনী সরঞ্জাম ও জনবল পাঠানো শুরু হয়েছে। মঙ্গলবার (৭ মে) সকাল থেকে কেন্দ্রের জন্য নির্বাচনী সরঞ্জাম পাঠানো শুরু হয়।

উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেন বলেন, প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে রাঙামাটির চারটি উপজেলার ৯২টি কেন্দ্রের মধ্যে দুর্গম ৫৬টি কেন্দ্রে রয়েছে। এরমধ্যে নয়টি হেলিসিটি কেন্দ্রেও রয়েছে। দুর্গমতার কারণে জুরাছড়ি ও বরকল উপজেলায় নির্বাচনী সরঞ্জাম ও জনবল হেলিকপ্টারে পাঠানো হচ্ছে।

তিনি আরও বলেন, সোমবার জুরাছড়ির ৭টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম, প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের হেলিকপ্টারযোগে পৌঁছে দেয়া হয়েছে। আজ হেলিকপ্টার যোগে বরকল উপজেলার দুই কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও কর্মকর্তাদের পাঠানো হচ্ছে। পরে বুধবার সকালে বাকী ৩৬টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হবে।

প্রথম ধাপে রাঙামাটি ৪টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলাগুলো হচ্ছে রাঙামাটি সদর, বরকল, কাউখালী ও জুরাছড়ি। ৮ মে অনুষ্ঠিত নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব প্রস্তুতি আগে সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

অপরদিকে খাগড়াছড়িতে ৪টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলাগুলো হলো খাগড়াছড়ি সদর, লক্ষীছড়ি, মানিকছড়ি, মাটিরাঙ্গা ও রামগড়। ৮ মে অনুষ্ঠিত নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব প্রস্তুতি আগে সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ

You cannot copy content of this page