আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

দীঘিনালায় বৈদ্যুতিক শর্ট সার্কিট আগুনে পুড়ে ছাই ১৬টি দোকান-বসতঘর

নুরুল আলম:: খাগড়াছড়ির দীঘিনালায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ইজিবাইক (টমটমের ব্যাটারি)’তে চার্জ দেওয়ার সময় আগুন লেগে পুড়ে গেছে প্রায় ১৩টি দোকান (তার মধ্যে ২টি ঝাড়ুর ফুলের গোডাউন), ৩টি বসত ঘর ও ১টি নতুন টমটম।

মঙ্গলবার (৭ মে ২০২৪) দুপুর সাড়ে ১২টায় উপজেলার মেরুং ইউনিয়নের কাঁঠাল বাগান এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে দুই ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

মেরুং ইউনিয়নে চেয়ারম্যান মাহমুদা বেগম লাকি জানান, দুপুরের দিকে ইজিবাইক বা টমটমের ব্যাটারিতে চার্জ দেওয়ার সময় আগুনের সূত্রপাত। মুর্হূতের মধ্যে আগুন চারপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। তবে আশপাশে পানির উৎস না থাকায় আগুন নেভাতে সময় বেশি লাগে।

দীঘিনালা ফায়ার সার্ভিসের সহকারী স্টেশন কর্মকর্তা রুবেল ত্রিপুরা বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। এতে ১৬টি দোকন সর্ম্পূণ পুড়ে গেছে। এতে ১টি টমটমও ছিলো।

আশপাশে পানি না থাকায় দূর থেকে পাইপলাইনের মাধ্যমে পানির ব্যবস্থা করে আগুন নিয়ন্ত্রণে আনতে হয়েছে। প্রায় ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ডে দুই কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ

You cannot copy content of this page