আজ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বর্তমানে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ

খাগড়াছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন

নুরুল আলম:: “প্রাণিসম্পদে ভরবো দেশ, গরবো স্মার্ট বাংলাদেশ ” এ প্রতিপাদ্য নিয়ে খাগড়াছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল ২০২৪) সকালে জেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে সেবা সপ্তাহের উদ্বোধন করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

উদ্বোধনী অনুষ্ঠানে মংসুইপ্রু চৌধুরী অপু বলেন, বর্তমানে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, এখন আমারা খাদ্য রপ্তানি করছি। খাগড়াছড়ি জেলায় ডিম এবং দুধ উৎপাদন ঘাটতি থাকলেও মাংস উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ। এ জেলার কৃষি উৎপাদন বৃদ্ধি করতে কাজ করা হচ্ছে।

উদ্যাক্তাদের আধুনিক প্রযুক্তি ব্যবহারে বিভিন্ন ধরনের সহযোগিতা করছে জেলা পরিষদ।খাগড়াছড়িতে এ সেক্টরকে আরো সমৃদ্ধ করতে ইতিমধ্যে ৫০ কোটি টাকার একটি প্রকল্প মন্ত্রণালয়ে সাবমিট করা হয়েছে। প্রদর্শনী চলবে ১৮-২২ এপ্রিল পর্যন্ত, প্রদর্শনীতে জেলা সদরের কয়েকটি খামারসহ ১৮ টি স্টল বসানো হয়েছে।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা .জওহরলাল চাকমার সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা সুমন চৌধুরী, জেলা পরিষদের সদস্য মো. মাঈন উদ্দিন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে ভারপ্রাপ্ত উপ-পরিচালক বাছেরুল আলম, খামারি কৃষিবিদ দিবাকর চাকমা এবং সালাউদ্দিন সরকার।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ

You cannot copy content of this page