আজ ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রামগড়ের এক চেয়ারম্যান প্রার্থীর প্রার্থীতা বাতিল

খাগড়াছড়ি চার উপজেলায় থাকলো ৪০ প্রার্থী

নুরুল আলম:: মনোনয়ন যাছাই-বাছাই এর দিনে রামগড় উপজেলায় চেয়ারম্যান পদে কংজ অং মারমা নামের এক প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। মামলা সংক্রান্ত জটিলতা থাকায় তার এই মনোনয়ন বাতিল করা হয়েছে বলে নিশ্চিত করেছে খাগড়াছড়ি জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ কামরুল আলম।

তিনি বলেন, অনলাইনে প্রার্থীরা এবার আবেদন করেছে। আবেদনের মধ্যে ৪ উপজেলায় চেয়ারম্যান পদে রামগড় উপজেলায় কংজ অং মারমা নামের এক প্রার্থীর মনোনয়ন বাতিল বলে গন্য হয়। তার মামলা জটিলতা রয়েছে। কোন প্রার্থী বাধ পড়লে জেলা প্রশাসক বরাবর আপিল করে যথাযথ কাগজপত্র জমা দিয়ে প্রার্থীতা ফিরে পাওয়ার সুযোগ রয়েছে।

রামগড় উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারী,মো. আব্দুল কাদের থাকছে। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে মো. উমর ফারুক, মো. মোবারক হোসেন, মো. শামসুদ্দিন মিলন, মো. আনোয়ার ফারুক ও মো. নুরুল আমিন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাসিনা আক্তার ও নাছিমা আহসান মিলা থাকছে।

লক্ষ্মীছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে-বর্তমান উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী,সাবেক উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা,নীল বর্ণ চাকমা, রতন বিকাশ চাকমা,চাথোয়ং মারমা ও হরি মোহন চাকমা। ভাইস চেয়ারম্যান পদে রতন বিকাশ চাকমা ও রাজেন্দ্র চাকমা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মিনুচিং মারমা, সাগরিকা চাকমা ও অয়ক্রোইপ্রু মারমা।

মাটিরাঙ্গা উপজেলায় চেয়ারম্যান পদে- বর্তমান চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মো. তাজুল ইসলাম, মো. রহিছ উদ্দিন ও আবুল কাশেম ভূঁইয়া মনোনয়ন জমা দিয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে, মো. জালাল মিয়া, মো. দেলোয়ার হোসেন, অনি রঞ্জন ত্রিপুরা ও মো. আলী হোসেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাসিনা বেগম, মনোয়ারা বেগম ও মোছা. আমেনা বেগম।

মানিকছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে-বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জয়নাল আবেদীন,রফিকুল ইসলাম ও আব্দুল হামিদ। ভাইস চেয়ারম্যান পদে মো. জাহিদুল আলম মাসুদ,সামায়ুন ফরাজি সামু, চলাপ্রু মারমা নিলয় ও মোক্তাদির হোসেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে রাহেলা আক্তার ও নূর জাহান আফরিন লাকীর যাছাই-বাছাইয়ে মনোনয়ন বৈধ বলে গন্য হয়েছে।

এদিকে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ি জেলার চার উপজেলার মনোনয়নপত্র গত (১৫ এপ্রিল ২০২৪) দাখিল করে। উপজেলাগুলোতে চেয়ারম্যান পদে ১৬ জন মনোনয়ন পত্র জমা দিলেও এক জনের মনোনয়ন বাতিল হওয়ায় রইলো বাকি ১৫ জন। ভাইস চেয়ারম্যান পদে ১৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন মনোনয়ন পত্র বৈধ।

খাগড়াছড়ি জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ কামরুল আলম জানান, আজ ১৭ এপ্রিল মনোনয়ন যাচাই বাছাই, ২২ এপ্রিল মনোনয়ন প্রত্যাহার ও ২৩ এপ্রিল প্রতিক বরাদ্দ দেওয়া হবে।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ

You cannot copy content of this page