আজ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

গুইমারায় স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা কোর্স অনুষ্ঠিত

নুরুল আলম :: খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সদস্য ও সচিবগণের জন্য স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনার ২দিন ব্যাপি কোর্স অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার রাজিব চৌধুরী।

শনিবার ৩০ মার্চ ও রবিবার ৩১ মার্চ ২০২৪ সকালে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) এর আয়োজনে ও উপজেলা প্রশাসনের বাস্তবায়নে অনুষ্ঠিত স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা কোর্স এ প্রধান অতিথি ছিলেন, গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমা।

এছাড়া অন্যান্যদের মধ্যে উপজেলা ভাইস চেয়ারম্যান কংজরী মারমা, কৃষি কর্মকর্তা ওঙ্কার বিশ্বাস, পল্লি উন্নয়ন কর্মকর্তা কামরুজ্জামান, মহিলা বিষয়ক কর্মকর্তা হাসিনা আক্তার, গুইমারা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্মল নারায়ণ ত্রিপুরা, সিন্দুকছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেদাক মারমাসহ বিভিন্ন ওয়ার্ড থেকে আগত সদস্যরা প্রশিক্ষণার্থী হিসেবে উপস্থিত ছিলেন।

উক্ত কোর্সের প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন, জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) এর সহকারী পরিচালক মোঃ ওমর ফারুক পারভেজ। প্রশিক্ষণে ইউনিয়ন পরিষদের বিভিন্ন হোল্ডিং ট্যাক্স, ফি, রেট আদায়সহ নানা কর সংক্রান্ত বিষয় আলোচনা ও কিভাবে জনসাধারণের নিকট থেকে এসব কর আদায় করা ও বাজেট ব্যবস্থাপনা করা যায় সেই বিষয়ে ২দিন ব্যাপী আলোচনা করা হয়।

২দিনের প্রশিক্ষণ শেষে গুইমারা উপজেলার ৩টি ইউনিয়ন যথা-হাফছড়ি, সিন্দুকছড়ি ও গুইমারা সদর এর চেয়ারম্যানবৃন্দ ও সকল ওয়ার্ড সদস্যদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ

You cannot copy content of this page