আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

গুইমারায় গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা

নুরুল আলম:: খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলায় ২৫ মার্চ গণহত্যা দিবস পালন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরী।

সোমবার (২৫ মার্চ ২০২৪) সকালে উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পল্লি উন্নয়ন কর্মকর্তা মো: কামরুজ্জামান, সমাজ সেবা কর্মকর্তা আফজাল হোসেন টিপু, গুইমারা গভ. মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মো: বাবলু হোসেন, গুইমারা উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ম্রাসাথোয়াই মগ, সোনালী ব্যাংক গুইমারা শাখার ম্যানেজার সহ সরকারি বে-সরকারি কর্মকর্তা কর্মচারী, স্থানীয় জনপ্রতিনিধি ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

১৯৭১ সালের ২৫ মার্চ এর গণহত্যার তাৎপর্য তুলে ধরে বক্তারা বলেন, এইদিন মধ্যরাতে বর্বর পাকিস্তানী হানাদার বাহিনী তাদের পূর্ব পরিকল্পিত অপারেশন সার্চলাইটের নীলনকসা অনুযায়ী আন্দোলনরত বাঙালীদের কণ্ঠ চিরতরে স্তব্ধ করে দেয়ার ঘৃণ্য লক্ষ্যে রাজধানী ঢাকাসহ সারাদেশে নিরস্ত্র বাঙালীর ওপর অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত হয়ে ঝাঁপিয়ে পড়ে ইতিহাসের সবচেয়ে বর্বরোচিত ও নিকৃষ্টতম গণহত্যা শুরু করে। একাত্তরের ২৫ মার্চের গণহত্যা শুধু একটি রাতের হত্যাকান্ডই ছিল না, এটা ছিল মূলতঃ বিশ্ব সভ্যতার জন্য এক কলংকজনক জঘন্যতম গণহত্যার সূচনা মাত্র। পরে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ

You cannot copy content of this page