আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে রাঙামাটিতে জেলা ইমাম সম্মেলন অনুষ্ঠিত

নানিয়ারচর প্রতিনিধি: প্রশিক্ষণ প্রাপ্ত ইমামদের নিয়ে রাঙামাটিতে জেলা ইমাম সম্মেলন-২০২৪ এর আয়োজন করেছে ইসলামিক ফাউন্ডেশন।

বুধবার সকালে ইসলামিক ফাউন্ডেশন রাঙামাটি জেলা কার্যালয় উপ-পরিচালক মুহাম্মদ ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) মোঃ জুনাইদ।

কাউখালি উপজেলা ফিল্ড সুপারভাইজার মোজাম্মেল হকের সঞ্চালনায় এসময় জাতীয় ইমাম সমিতির জেলা সভাপতি ক্বারী মাওলানা মোঃ ওসমান গনি চৌধুরী, কালেক্টরেট জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মোঃ আবুল হাসেম, ইসলামিক ফাউন্ডেশনের মাস্টার ট্রেইনার হাফেজ মাওলানা মোঃ বখতিয়ার উদ্দিন, সদর উপজেলা ফিল্ড সুপারভাইজার জয়নুল আবেদীন, শান্তিনগর জামে মসজিদের খতীব মাওলানা শফিউল আলম সহ বিভিন্ন উপজেলার ফিল্ড সুপারভাইজার, মডেল কেয়ারটেকার, ইমাম ও খতীবগন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে লিগ্যাল এইড অফিসার জানান, আলেমরা সমাজ বিনির্মানে কাজ করেন। আপনারা চাইলে লিগ্যাল এইড অফিসের মাধ্যমে অনেক ভূক্তভোগী পরিবারের সদস্য কে বিনামূল্যে আইনি সহায়তার ব্যবস্থা করতে পারেন। আইনি সেবা নিতে গিয়ে দালালদের ফাদে পা দিবেন না।

তিনি আরো বলেন, লিগ্যাল এইডের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ ও বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন হয়েছে।লিগ্যাল এইড বিনামূল্যে যে কোন বিরোধ নিষ্পত্তি করে থাকে। প্রতি মাসের প্রথম সোমবার জেলার লংগদুতে লিগ্যাল এইড অফিস কার্যক্রম চালু করার কথাও জানান তিনি।

এর আগে নারী ও শিশু নির্যাতন বাল্যবিবাহ এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা সভা করে প্রতিষ্ঠানটি। আলোচনা সভা শেষে জেলায় নির্বাচিত শ্রেষ্ঠ ৩ইমামের মাঝে সনদ বিতরণ করা হয়।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ

You cannot copy content of this page