আজ ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

খাগড়াছড়িতে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নুরুল আলম:: সারাদেশের মত খাগড়াছড়ি পার্বত্য জেলায়ও পালিত হয়েঠে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

দিবসের প্রথম প্রহরে খাগড়াছড়ি কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, পুলিশ সুপার মুক্তা ধর, পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি প্রেসক্লাব, খাগড়াছড়ি টিভি জার্নালিস্ট এসোসিয়েশন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, সড়ক ও জনপদ বিভাগ, গণপূর্ত অধিদপ্তর, জেলা আওয়ামী লীগ ও বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

সকালে সর্বস্তরের মানুষের অংশ গ্রহণে প্রভাত ফেরী ছাড়াও শহীদদের আত্মার শান্তি ও দেশের সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত, আলোচনা সভা আয়োজন করা হয়।

অন্যদিকে গুইমারায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে আর্ন্তাজাতিক মহান শহিদ ও মাতৃভাষা দিবস। দিবসটি উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপত্বি করেন, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার রাজিব চৌধুরী।

অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমা। এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গুইমারা থানার অফিসার ইনর্চাজ আরিফুল আমিন, গুইমারা উপজেলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, কৃষি কর্মকর্তা ওঙ্কার বিশ্বাস, গুইমারা সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবলু হোসেন, গুইমারা সদর ইউপি চেয়ারম্যান নির্মল নারায়ন ত্রিপুরা, হাফছড়ি ইউপি চেয়ারম্যান মংশে চৌধুরীসহ বিভিন্ন সরকারি বে-সরকারি কর্মকর্তা কর্মচারি, স্থানীয় জনপ্রতিনিধি, হেডম্যান কার্বারী ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়া জেলার বিভিন্ন ৯ টি উপজেলা বিভিন্ন আয়োজনে পালিত হয়েছে অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ

You cannot copy content of this page