আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রাঙামাটির সুবলং বাজারে পলিথিন মুক্তকরণ অভিযান

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটি:: কাপ্তাই লেকের পরিবেশের ভারসাম্য রক্ষা ও দূষণমুক্ত করতে এবার পলিথিন মুক্ত অভিযান পরিচালনা শুরু করেছে বন বিভাগ, ১নং সুবলং ইউনিয়ন পরিষদ, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বাজারের ব্যবসায়ীরা।

বনবিভাগের উদ্যোগে রাঙামাটির বিখ্যাত সুবলং বাজারে পলিথিন মুক্তকরণ অভিযান পরিচালনা করা হয়েছে। এ কাজে সহায়তা করেছে ১নং সুবলং ইউনিয়ন পরিষদ, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বাজারের ব্যবসায়ীরা। বৃহস্পতিবার সকালে পলিথিন মুক্তকরণ অভিযানে নেতৃত্ব দেন পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের কাচালংমুখ বনশুল্ক ও পরীক্ষণ ফাঁড়ির স্টেশন কর্মকর্তা মোঃ শরীফুল ইসলাম ও সুবলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তরুণ জ্যোতি চাকমা। এ সময় সুবলং বাজার ও ঘাটে যত্রতত্র পড়ে থাকা পলিথিন ব্যাগ,বিস্কিটের খালি প্যাকেট স্তুপ পুড়ে ফেলা হয়। পলিথিন মুক্তকরণ অভিযানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, বনবিভাগের কর্মচারী ও বাজারের ব্যবসায়ীসহ প্রায় অর্ধ শতাধিক মানুষ অংশ নেন।

সুবলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তরুন জ্যোতি চাকমা ও কাচালংমুখ বনশুল্ক ও পরীক্ষণ ফাঁড়ির স্টেশন কর্মকর্তা মোঃ শরীফুল ইসলাম বলেন, পলিথিনের কারণে সুবলং বাজারের পরিবেশ নষ্ট হচ্ছে। পরিবেশ ভাল রাখার জন্য আমরা সম্মিলিতভাবে কাজ করছি। পার্বত্য চট্টগ্রামে আমরা প্রথম এ ধরণের উদ্যোগ গ্রহণ করেছি। বনবিভাগের পাশাপাশি সেনাবাহিনী, পুলিশ ও বাজারের ব্যবসায়ীরা এ কাজে সহযোগিতা করছেন। পর্যটন এলাকা হিসেবে সুবলংয়ের পরিচিতি রয়েছে। পর্যটকরা এলে যেন সুন্দর একটা সুবলং দেখতে পান আমরা সে চেষ্টা করছি। এ কার্যক্রম অব্যাহত থাকবে।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ

You cannot copy content of this page