আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পার্বত্যাঞ্চলে শীতবস্ত্র ও শিক্ষা সামগ্রী বিতরণ করেছে সেনা জোন

নুরুল আলম:: বান্দরবানের আলীকদমে পার্বত্য চট্টগ্রামের শান্তি সম্প্রীতি ও উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার লক্ষ্যে উপজেলার দুর্গম পাহাড়ি এলাকার জনগণ, প্রকৃতির উপর নির্ভরশীল সাধারণ মানের জীবনযাপনে অভ্যস্ত গরীব,দুস্থ অসহায় পরিবারের স্কুল পড়ুয়া ছেলে মেয়েদের স্কুল ব্যাগ,সোয়েটার, ক্রীড়া সামগ্রী, সাংস্কৃতিক সামগ্রী ও স্থানীয় শীতার্ত গরীব অসহায় পরিবারের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছে আলীকদম সেনা জোন।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮ ঘটিকার সময় আলীকদম মুরং কল্যাণ ছাত্রাবাস চত্বরে শীতবস্ত্র শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সেনা রিজিয়নের ৬৯ পদাতিক ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ এসজিপি, এনডিসি, এএফডব্লিউসি,পিএসসি, পিএইচডি।

এসময় শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম সেনাজোনের (৩১ বীর) জোন কমান্ডার লে. কর্নেল মো. শওকাতুল মোনায়েম পিএসসি, আলীকদম উপজেলা এসিল্যান্ড কর্মকর্তা (ভূমি মো. জিল্লুর রহমান, আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার তবিদুর রহমান, আলীকদম প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দীন আহমেদসহ স্থানীয় ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্ধ উপস্থিত ছিলেন।

শীতবস্ত্র ও শিক্ষা সামগ্রী বিতরণের সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত আলীকদম মুরং কল্যাণ ছাত্রাবাসের ১৩০ জন শিক্ষার্থীকে স্কুল ব্যাগ, আনুষঙ্গিক শিক্ষা সামগ্রী, শীতবস্ত্র হিসেবে সোয়েটার, ক্রীড়া ও সাংস্কৃতিক সামগ্রী বিতরণ করা হয়। এরপর স্থানীয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বিভিন্ন সম্প্রদায় ও বাঙালি জনগোষ্ঠীর অসহায় দরিদ্র পরিবারের মাঝে ৩৫০টি শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেন।

শীতবস্ত্র ও শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ বলেন, বান্দরবান রিজিয়নের আওতাধীন সকল সেনাজোন এলাকা এগুলোতে বসবাসরত অসহায় পরিবারের মাঝে শীতবস্ত্র ও আর্থিক সহায়তা প্রদান, উন্নয়ন মূলক কাজ এবং দুঃস্থদের চিকিৎসার্থে মেডিকেল ক্যাম্প এর মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে এবং ভবিষ্যতেও চলমান থাকবে। এছাড়াও বান্দরবান রিজিয়নের আওতাধীন জোনসহ সর্বদা শিক্ষার বিকাশে কাজ করে আসছে এবং ভবিষ্যতেও এ রকম কাজে সম্পৃক্ত থাকবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে বসবাসরত সকল স্তরের জনসাধারণের আপদকালীন সময়ে সবসময় সর্বাত্মক সহায়তা প্রদান করে আসছে।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ

You cannot copy content of this page