আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে রাঙামাটি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন
নুরুল আলম:: আগামীকাল অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে রাঙামাটি জেলাকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে।

জেলার ১০টি উপজেলায় মোতায়েন করা হয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। রাঙামাটি সদরে ৬ প্লাটুন সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। বাকী উপজেলাগুলোতে ২ প্লাটুন সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। পাশাপাশি প্রতিটি উপজেলায় পুলিশ, বিজিবি, র‌্যাব এবং আনসার সদস্যদের আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত রাখা হয়েছে।

জেলা রিটানিং অফিসারের কার্যালয় থেকে জানানো হয়, রাঙামাটিতে একটি মাত্র আসন ২৯৯। ২১৩টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। জেলায় ১৮টি হেলিসর্টি কেন্দ্র রয়েছে। দুর্গমতার জন্য আগে হেলিপ্টারে করে সেখানে ব্যালেট পেপার এবং নির্বাচনী সামগ্রী পাঠানো হয়েছে। এখন পর্যন্ত প্রার্থীদের আচরণ বিধি লঙ্গনের বিষয়ে কোনো অভিযোগ পাওয়া যায়নি।

জেলার ১০টি উপজেলা, ২টি পৌরসভা এবং ৫০টি ইউনিয়ন মিলে মোট ভোটার রয়েছে ৪লাখ, ৭৪ হাজার ৪৫৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ২ লাখ ৪৭ হাজার ৪১৬ জন এবং নারী ভোটার রয়েছে ২ লাখ ২৭ হাজার ৩৬ জন। ভোট কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রটগণ দায়িত্ব পালন করবেন।

রাঙামাটি জেলা প্রশাসক ও রিটানিং অফিসার মোহাম্মদ মোশারফ হোসেন খান বলেন, ২১৩ জন প্রিজাইডিং অফিসার, ১ হাজার ১২১ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ২ হাজার ২৪২ জন পোলিং অফিসার নির্বাচন পরিচালনার কাজে নিয়োজিত থাকবেন। ১৮টি হেলিসর্টি কেন্দ্রসহ প্রতিটি কেন্দ্রে নির্বাচন সামগ্রী এবং কর্মকর্তাদের প্রেরণ করা হয়েছে। নিরাপত্তার জন্য সকল স্থানে নিরাপত্তা বাহিনী মোতায়েন রয়েছে বলে জানান তিনি।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ

You cannot copy content of this page