আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পানছড়িতে রাস্তার কাজে অনিয়মের অভিযোগ

নুরুল আলম:: খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় দুই কোটি টাকার অধিক বরাদ্দের রাস্তার কাজে অনিয়মের অভিযোগ তুলেছে এলাকাবাসী।

উপজেলার ৪নং লতিবান ইউপির ৬নং ওয়ার্ডের চন্দ্র নাথ চেয়ারম্যান পাড়া থেকে চন্দ্র কার্বারী পাড়া রাস্তা নির্মাণের কাজে এই অভিযোগ এলাকাবাসীর। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভিডিও ও ছবি আপলোড করে তারা জানিয়েছে প্রতিবাদ।

ঘটনাটি পানছড়ি উপজেলা নির্বাহী অফিসার অনজন দাশের দৃষ্টিগোচরে এলে নির্বাচনী কাজের ব্যস্ততা ফেলে তিনি তাৎক্ষণিক ছুটে যান ঘটনাস্থলে। ঠিকাদারী প্রতিষ্ঠানের সেলিম এন্ড ব্রাদার্সের স্বত্বাধিকারী সেলিমকে ঘটনাস্থলে ডেকে সতর্ক করেন এবং পুনরায় দ্রুত সময়ের মধ্যে মানসম্পন্ন উপকরণ দিয়ে কাজটি শেষ করার নির্দেশ প্রদান করেন।

স্থানীয় কালো বিকাশ চাকমা, রতন জ্যোতি চাকমা, আলো জ্যোতি চাকমা জানান, একদিনও পার হলোনা হাত ছোঁয়া আর পায়ের ঘষাতেই উঠে যায় সদ্য নির্মাণাধীন রাস্তার ভিটুমিন।

স্থানীয় অভিজ্ঞ অনেকেই জানান, ভিটুমিন যখন পুড়ে যায় তখন তার আঠা নষ্ট হয়ে যায়। এখানেও এই ধরনের ঘটনা ঘটেছে যার জন্য ভিটুমিন উঠে যাচ্ছে। পানছড়ি উপজেলার এলজিইডি প্রকৌশলী মো. আবদুল খালেক প্রথমে বলেন, সেটিং টাইমের আগেই এলাকার লোকজন ভিটুমিন তুলে ফেলতেছে। পরবর্তীতে আবার বলেন ইউএনও স্যারসহ ঘটনাস্থলে গিয়েছি। ঠিকাদারী প্রতিষ্ঠানকে পুনরায় কাজ করার নির্দেশ প্রদান করা হয়েছে। ফলে পুনরায় কাজ করা হচ্ছে। ইউএনও অনজন দাশের দ্রুত ঘটনাস্থল পরিদর্শন এবং ঠিকাদারী প্রতিষ্ঠানকে পুনরায় রাস্তা নির্মাণের নির্দেশনা প্রদান করায় এলাকাবাসী স্বাগত জানিয়েছে।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ

You cannot copy content of this page