আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

খাগড়াছড়িতে নতুন বই পেয়ে আনন্দিত শিক্ষার্থীরা

নুরুল আলম:: সারাদেশের মতো খাগড়াছড়ির ৯টি উপজেলায় বছরের প্রথমদিন বিভিন্ন বিদ্যালয়ে বই বিতরণ করা হয়েছে। গুইমারায় বই উৎসব ৫১২৫ জন শিক্ষার্থীর মাঝে বছরের নতুন বই বিতরণ করা হয়।

খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে বই বিতরণ উৎসবে শীতের সকালে প্রথমেই নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয় প্রতিষ্ঠানের পক্ষ থেকে। এরপর আলোচনা সভা ও পরে বই বিতরণ করা হয়।

বই বিতরণ করেন খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডারের সহধর্মিণী ফারহানা আক্তার চৌধুরী। এ সময় খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের অধ্যক্ষ লে. কর্নেল রুবায়েত আলম উপস্থিত ছিলেন। নতুন বই পেয়ে উল্লাস প্রকাশ করেন শিক্ষার্থীরা।

এ বছর জেলার সরকারি ও বেসরকারি মিলে ৭০৬ প্রাথমিক পর্যায়ের বিদ্যালয় ও ১৩০টি মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়ের ছেলেমেয়েরা নতুন বই পাচ্ছে। প্রাক প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ১ লাখ ৭ হাজার ৪২৪ শিশুর মাঝে ৪ লাখ ৩০ হাজার ৩৬৭টি বই বিতরণের কথা রয়েছে। এছাড়া মাধ্যমিক পর্যায়ের প্রায় ৮৭ হাজার ২৪০ ছাত্রছাত্রী পাবে নতুন বই।

অপরদিকে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবলু হোসেন জানান, ১লা জানুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দে গুইমারা উপজেলার মাধ্যমিক ও মাদ্রাসায় ৫১২৫ জন ছাত্রছাত্রীকে নতুন বই বিতরণ করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমা, উপজেলা নির্বাহী অফিসার রাজিব চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান কংজরী মারমা প্রমূখ।

এদিকে তৃতীয় শ্রেণী পর্যন্ত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৩৮ হাজার ২৯১ জন শিশু এবারও পাবে মাতৃভাষার বই।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ

You cannot copy content of this page