আজ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোটের মাঠে রইলো চার প্রতিদ্বন্দ্বী

২৯৮নং খাগড়াছড়ি আসন

নিজস্ব প্রতিবেদক:: ২৯৮নং খাগড়াছড়ি আসনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে নিজের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছে জাকের পার্টির মোহাম্মদ হোসেন।

তিনি খাগড়াছড়ি জেলা রির্টানিং অফিসারের কাছে দ্বাদশ নির্বাচনে প্রার্থী হলেও হঠাৎ করে গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর ১৬ অনুচ্ছেদের (১) দফা অনুসারে প্রার্থিতা প্রত্যাহার করে। ফলে ভোটের মাঠে রইলো বাকি চার।

নির্বাচনী ভোটের মাঠে সংসদ সদস্য হওয়ার আশায় আলোচনার মাঠে ৫ প্রার্থী থাকলেও জাকের পার্টির প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করায় বর্তমানে প্রতিদ্বন্দ্বীতার মাঠে রয়েছে, আওয়ামীলীগ মনোনিত প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা, তৃণমুল বিএনপির উশ্যেপ্রু মারমা,জাতীয় পার্টির মিথিলা রোয়াজা ও ন্যাশনাল পিপ্লস পার্টির মো: মোস্তফা।

প্রতিক বরাদ্ধের দিনে ৪ জন পেলো তাদের কাঙ্খিত প্রতিক। তাদের মধ্যে আওয়ামীলীগের প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা (নৌকা),তৃণমুল বিএনপির উশ্যেপ্রু মারমা (সোনালী আঁশ),জাতীয় পার্টির মিথিলা রোয়াজা (লাঙ্গল) ও ন্যাশনাল পিপলস পার্টির মো: মোস্তফা (আম) প্রতীক। ফলে আজ থেকে শুরু হতে যাচ্ছে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা।

সিইসির ঘোষিত তফশিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। রিটার্নিং অফিসারের আদেশের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি হবে ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। রিটার্নিং অফিসাররা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনি প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে আগামী ২০২৪ সালের ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ভোটগ্রহণ করা হবে ৭ জানুয়ারি রোববার।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি সংসদীয় (২৯৮) আসনে মোট ভোটার- ৫ লাখ ১৫ হাজার ৩৪৬ জন। তার মধ্যে নারী ভোটার ২ লাখ ৫৩ হাজার ২৮৫ জন আর পুরুষ ভোটার ২ লাখ ৬২ হাজার ৬১ বলে খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ

You cannot copy content of this page