আজ ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

খাগড়াছড়িতে মানববন্ধনে গুম-খুনের বিচার ও আটক বিএনপি নেতাকর্মীদের মুক্তির দাবি

নিজস্ব প্রতিবেদক:: খাগড়াছড়িতে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে মানববন্ধনে গুম-খুনের বিচার ও আটক বিএনপি নেতাকর্মীদের মুক্তির দাবি করেছে জেলা বিএনপি।

রবিবার (১০ ডিসেম্বর) সকাল ১১টার দিকে খাগড়াছড়ি গেইট এলাকায় আয়োজিত মানববন্ধনে গুম-খুনের বিচার ও আটক নেতাকর্মীদের মুক্তির দাবি জানান নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি কংচাইরী মারমা, খাগড়াছড়ি জেলা মহিলা দলের সভাপতি কুহেলী দেওয়ান, সাধারণ সম্পাদক শাহেনা আক্তার।

মামলা-গ্রেফতার উপেক্ষা করে টানা হরতাল-অবরোধ কর্মসূচির অনেক দিন পর খাগড়াছড়িতে সমাবেশ করলো বিএনপি।

বিএনপির দাবি, ২৮ অক্টোবরের পর খাগড়াছড়িতে মামলা হয়েছে ১৫টি। মামলায় খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া ও তার স্ত্রী জাকিয়া জিনাত বিথীসহ ৫শত ৩৭ জনের নাম উল্লেখ করে আরো অনেককে অজ্ঞাত নামা আসামি করা হয়েছে। এখন পর্যন্ত গ্রেফতার হয়েছে ১শত ৫৬ জন।

খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসের সামনে ছাত্রদলের মানববন্ধন

আন্তর্জাতিক মানবাধিকার দিবসে খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসের সামনে মানববন্ধন করেছে জেলা ছাত্রদল। মানববন্ধনে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াসহ আটক সকল নেতাকর্মীর মুক্তি ও ঘোষিত নির্বাচনী বাতিলের দাবি জানানো হয়।

রবিবার (১০ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে অনুষ্ঠিত মানববন্ধনে উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের সভাপতি শাহেদুল হোসেন সুমন, যুগ্ম সম্পাদক আনিসুল আলম আনিক, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সোহেল দেওয়ান, সদর পৌর ছাত্রদলের সদস্য সচিব মমিনুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক শাহিন আলম, দিঘীনালা উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক আরিফ মোহাম্মদ জাহিদ, গ্রীনহিল কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন জিকু ও সদর পৌর ছাত্রদলের সদস্য মো. রফিক প্রমুখ।

মানববন্ধন থেকে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াসহ আটক সকল নেতাকর্মীর মুক্তি ও ঘোষিত নির্বাচনী বাতিলের দাবি জানানো হয়।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ

You cannot copy content of this page