আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

গুইমারায় আন্তজার্তিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস পালিত

নুরুল আলম:: খাগড়াছড়ি জেলার গুইমারায় বেগম রোকেয়া দিবস ও আন্তজার্তিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার রাজিব চৌধুরী। এছাড়াও আলোচনা সভা ও জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠানে খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতি অংশগ্রহণ করেন। পরে খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতির কোঅর্ডিনেটর গীতাকা ত্রিপুরা ও আমেনা বেগমকে জয়িতা সংবর্ধনা প্রদান করা হয়।

শনিবার ( ৯ডিসেম্বর ২০২৩) সকালে গুইমারা উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে অনুষ্ঠিত বেগম রোকেয়া দিবস ও আন্তজার্তিক নারী নির্যাতন প্রতিরোধ উদযাপন অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমা।

অন্যান্যদের মধ্যে গুইমারা থানার অফিসার ইনর্চাজ রাজিব চন্দ্র কর, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাসিনা আক্তার, হাফছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মংশে চৌধুরী, গুইমারা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবলু হোসেন সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক প্রমূখ।

এছাড়াও আলোচনা সভা ও জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠানে খাগড়াছড়ি মহিলা কল্যাণ সমিতি অংশগ্রহণ করেন। পরে খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতির কোঅর্ডিনেটর গীতাকা ত্রিপুরা ও আমেনা বেগমকে জয়িতা সংবর্ধনা প্রদান করা হয়।

আলোচনা সভায় অতিথিরা বলেন, রোকেয়া দিবসের রোকেয়া একজন প্রতিবাদী মহিলা ছিলেন, নারী নির্যাতনের প্রতি সে প্রতিবাদ করতো নারী উন্নয়নে সে সংগ্রাম করতো। প্রধান মন্ত্রী একজন মহিলা। অন্যান্য উচ্চ পর্যায়ের অনেকেই মহিলা নেতৃ হিসাবে দায়িত্ব পালন করে যাচ্ছে এবং অন্যায় নির্যাতনের জন্য সবাই যাতে প্রতিবাদের মাধ্যমে নির্মূল করা যায় সে আসাবাদ ব্যক্ত করেন।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ

You cannot copy content of this page