আজ ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

পার্বত্য শান্তি চুক্তি উপলক্ষে ফ্রী মেডিকেল ক্যাম্পের উদ্বোধন

নুরুল আলম:: ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি রজত জয়ন্তী উপলক্ষে খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে ফ্রী মেডিকেল ক্যাম্প, জেলা সরকারি গ্রন্থাগারে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার শুভ উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

শুক্রবার (১লা ডিসেম্বর ২০২৩) সকাল সাড়ে ১০টায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে স্বাস্থ্য বিভাগের ব্যবস্থপনায় এ আয়ােজন করা হয়। প্রধান অতিথি খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু এ আয়োজনের শুভ উদ্বোধন করেন।

খাগড়াছড়ি জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা চিংলা মং চৌধুরী সঞ্চালনায় এতে প্রধান অতিথি মংসুইপ্রু চৌধুরী অপু বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ১৯৯৭ সালে ২ ডিসেম্বর ঐতিহাসিক শান্তি চুক্তি করেন। পার্বত্য এলাকায় বর্তমান সময়ের সংঘাতহীন শান্তি ও উন্নয়ন সম্ভব হয়েছে এই শান্তি চুক্তির কারনে।

এ দিনে পার্বত্য জেলা পরিষদ অসহায় মানুষের ফ্রী চিকিৎসা র ব্যবস্থা করেছে। শিশু কিশোরদের জন্য চিত্রাংকন এর ব্যবস্থা করেছে, অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। সামনে নির্বাচন আপনারা নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করবেন বলে আমি আশাবাদী।

এতে খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য নীলোৎপল খীসা,ক্যাজুরী মারমা, সমাজসেবা ভারপ্রাপ্ত উপ-পরিচালক জসিম উদ্দিন, জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মোঃ সাইফুল্লাহ, জেলা প্রতিবন্ধী অফিসার শাহজাহান, আধুনিক জেলা সদর হাসপাতালে আরমো ডাঃ রিপল বাপ্পী চাকমা,পুনর্জীবন চাকমা,নয়ন ময় ত্রিপুরাসহ সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

এতে মেডিসিন বিভাগ,হৃদরোগ বিভাগ,শিশু বিভাগ, স্ত্রী ও প্রসূতি বিভাগ,অর্থোপেডিক বিভাগে চিকিৎসা সেবা প্রদান করার পর অসহায় দুস্থদের মাঝে ফ্রি ঔষধ বিতরন করা হয়। পরে জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু খাগড়াছড়ি শিল্পকলা একাডেমির পাঙ্গনে ঐতিহাসিক শান্তি চুক্তি ২৬ বর্ষ পূর্তি উপলক্ষে রোড শো’র শুভ উদ্বোধন করেন।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ

You cannot copy content of this page